ভারতকে ১৪৮ রানের টার্গেট দিল পাকিস্তান


jaisomoy প্রকাশের সময় : অগাস্ট ২৮, ২০২২, ৪:৩৩ অপরাহ্ন /
ভারতকে ১৪৮ রানের টার্গেট দিল পাকিস্তান

এশিয়া কাপে আজ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১৪৮ রানের টার্গেট ছুড়ে দিয়েছে পাকিস্তান। টস হেরে ব্যাটিংয়ে নামা বাবর আজমের দল ১৯.৫ ওভারে ১৪৭ রানে অলআউট হয়। জবাব দিতে নেতে দ্বিতীয় বলেই লোকেশ রাহুলকে হারায় ভারত। তাকে বোল্ড করেন অভিষিক্ত নাসিম শাহ।

শনিবার উদ্বোধনী ম্যাচে আগে বোলিং করে শ্রীলংকাকে ১০৫ রানে গুটিয়ে দেয় আফগানিস্তান। পরে আফগানরা জিতেছে বড় ব্যবধানে। সেই মাঠে আজ তাই টস জিতে বোলিং নিতে দ্বিতীয়বার ভাবেননি ভারতের দলনায়ক রোহিত শর্মা। তার সিদ্ধান্ত যে যথার্থ ছিল তা প্রমাণ করেন ভারতের চার পেসার ভুবনেশ্বর কুমার (৪/২৬), হার্দিক পান্ডিয়া (৩/২৫), অর্শদীপ সিং (২/৩৩) ও আবেশ খান (১/১৯)। এ চারজন পাকিস্তানের ১০ উইকেট ভাগাভাগি করেন।

দলীয় ১৫ রানে অধিনায়ক বাবর আজমকে বিদায় করেন ভুবনেশ্বর কুমার। এরপর নিয়মিত উইকেট পতন ঘটে পাকিস্তানের। বিপর্যয়ের মধ্যে প্রানান্ত চেষ্টা করেও দলের সংগ্রহটা বড় করতে পারেননি মোহাম্মদ রিজওয়ান। তিনি ৪২ বলে ৪৩ রান করেন। শেষ দিকে শাহনেওয়াজ দাহানির ১৬ ও হারিস রউফের ১৩ রানে ভর করে লড়াইয়ের পুঁজি পায় পাকিস্তান।

এই ম্যাচে ইতিহাস গড়েছেন বিরাট কোহলি। এটি তার শততম টি২০। প্রথম ভারতীয় ও ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি২০—এই তিন ফরম্যাটেই ন্যূনতম ১০০ ম্যাচ খেলার গৌরবের অধিকারী হলেন তিনি। তার আগে একমাত্র ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই ন্যূনতম ১০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন নিউজিল্যান্ড গ্রেট রস টেলর।