দেশের আইটি খাতে যৌথ সেবা দেবে মাইক্রোসফট-ওয়ালটন


jaisomoy প্রকাশের সময় : অগাস্ট ২৮, ২০২২, ৭:৩০ অপরাহ্ন /
দেশের আইটি খাতে যৌথ সেবা দেবে মাইক্রোসফট-ওয়ালটন

সম্প্রতি নতুন এক সমঝোতা স্বারক (এমওইউ) স্বাক্ষর করেছে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগ যুক্ত দেশের সর্বপ্রথম কম্পিউটার উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং আমেরিকান টেক-জায়ান্ট মাইক্রোসফট। এই সমঝোতার আলোকে বাংলাদেশে সফটওয়্যার ও হার্ডওয়্যারসহ আইটি খাতে যৌথ সেবা দেবে মাইক্রোসফট এবং ওয়ালটন।

এই সমঝোতা স্মারকের আওতায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মাধ্যমে বাংলাদেশে সফটওয়্যার সহজলভ্য মূল্যে প্রদান করবে মাইক্রোসফট। এ ছাড়াও মাইক্রোসফটের আপডেটেড সফটওয়্যারের পাশাপাশি হার্ডওয়্যার সংক্রান্ত অত্যাধুনিক পণ্য সরবরাহ করবে। দেশের শিক্ষা খাতেও ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মাইক্রোসফট। গ্রাহক ওয়ালটন ল্যাপটপ এবং ডেস্কটপের মাধ্যমে মাইক্রোসফটের এই সুবিধাগুলো উপভোগ করতে পারবেন।

সম্প্রতি রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে এই এমওইউ স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোসফট সাউথইস্ট এশিয়া নিউ মার্কেটস-এর জেনারেল ম্যানেজার সুক হুঁ চেআ।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস.এম. রেজাউল আলম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী, মাইক্রোসফট সাউথইস্ট এশিয়া নিউ মার্কেটস-এর কর্পোরেট সেলস ডিরেক্টর জায়েদ আলকাদি, মাইক্রোসফটের চিফ পার্টনার অফিসার এএনএইচ ফাম, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চিফ বিজনেস অফিসার তৌহিদুর রহমান রাদ, চিফ ফিনান্সিয়াল অফিসার মোহাম্মদ আব্দুস সালামসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।